fbpx

রেস্টোরান্টে অ্যাকুরিয়াম !

ঢাকায় পুরোনো দিনের চাইনিজ রেস্টোরান্টগুলির  কথা মনে পড়ে ?

সেখানে দেখা মিলত অনেক রকম অ্যাকুরিয়াম আর বিভিন্ন বাহারি মাছের । শুধু ঢাকাতেই না বিশ্বের বিভিন্ন উন্নত শহর যেমন প্যারিস, নিউ ইয়র্ক, মিলান, লন্ডনের বড় বড় বনেদী এবং অভিজাত রেস্টোরান্টগুলিতে দেখা মিলে দারুণ সব একুয়ারিয়ামের। বিশেষ করে নিউ ইয়র্ক ও লন্ডনের সিফুড এবং সুশি রেস্টোরেন্টগুলিতে দেখা মিলে দারুণ সব মেরিন ট্যাঙ্কের । নামী অভিজাত সি ফুড রেস্টোরেন্টের শোভা যেন কয়েকগুণ বাড়িয়ে দেয় এইসব অ্যাকুয়ারিয়াম।

শুধু ঢাকাতেই না, বিশ্বের প্রতিটি প্রান্তেই চাইনিজ রেস্টোরান্টগুলিতে যে অ্যাকুয়ারিয়ামে মাছ রাখা হত এর পিছনে কিছু অন্তর্নিহিত কারন ছিল। যেমন কিছু কিছু মাছকে মানুষ মনে করতো সৌভাগ্যের প্রতীক বা ভাগ্য বয়ে নিয়ে আসে যেমন গোল্ডফিশ, কই কার্প ইত্যাদি। আবার চাইনিজদের প্রিয় “ড্রাগনফিশ” সিলভার বা গোল্ডেন অ্যারোয়ানাও রাখা হত কোন কোন রেস্টোরান্টগুলিতে। অ্যারোয়ানা নিয়ে নানা রকম মিথ প্রচলিত আছে চাইনিজ কালচারে। যেমন অ্যারোয়ানা জীবন দিয়ে তাঁর মালিকের জীবন রক্ষা করে। প্রচলিত আছে যে অ্যারোয়ানা নিজে থেকে তার মালিকের বিপদ নিজের ঘাড়ে নিয়ে নেয়। মালিকের কোন বিপদ আসলে অ্যারোয়ানা মারা যায়, বেঁচে যায় মালিক। এছাড়া অ্যারোয়ানা ব্যবসায় উন্নতির প্রতীক হিসাবেও বিবেচিত হয়।

যাই হোক এসব গল্পগাথা থেকে ফিরে আসা যাক !

আপনার রেস্টোরেন্টকে আরো মনোরম ও আকর্ষণীয় করতে আজই ব্যবস্থা করুন একটি অ্যাকুরিয়ামের। সেটি হার্ডস্কেপ বা প্ল্যান্টেড ও মেরিন যেকোনটিই হতে পারে।

আর যদি আপনার রেস্টোরেন্টটি হয়ে থাকে একটি জাপানি সুশি বা অত্যাধুনিক সি ফুড প্লেস তাহলে সেটিতে কেবলমাত্র মানায় একটি মেরিন অ্যাকুরিয়াম !

মেরিন অ্যাকুয়ারিয়াম এবং রিলেটেড সকল কিছু দেখতে এখানে ক্লিক করুন

অ্যাকুরিয়াম রিলেটেড যে কোন প্রয়োজনে আমরা আছি আপনার সাথে !

Our Show Room Address
Uttara Outlet: 2nd Floor, House 31, Road 27, Sector 7, Uttara. Dhaka
———————————
Kataban Outlet
2nd Floor, 278/3 Kataban Road, 1205 Dhaka, Bangladesh

You can buy product from your home by using our website
www.aquarium.com.bd

———————————–
For Any further query, please call us at 01841352553, 01707352553

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *