fbpx

গ্লাস থিকনেস : সাধারন অ্যাকুরিয়াম ট্যাংক বনাম আমাদের অ্যাকুরিয়াম ট্যাংক

বাজারে বিভিন্ন সাইজের অ্যাকুরিয়াম ট্যাংক রেডিমেড পাওয়া যায়। আবার কেউ একটু বড় সাইজের চাইলে বানিয়েও দেওয়া হয় দোকানগুলি থেকে।

কিন্তু বাজারে বিভিন্ন সাইজের যে অ্যাকুরিয়াম ট্যাংক রেডিমেড পাওয়া যায় ওগুলি সব পুরাতন কাঁচ দিয়ে তৈরি। ওগুলাতে মানা হয় না কোন গ্লাস থিকনেস প্যারামিটার। তাঁরা এমনকি ৪ ফিট ট্যাঙ্কেও দিয়ে দেন ৫ মিলিটারের গ্লাস।

যার ফলে ট্যাংক পুরোপুরি পানি দিয়ে ভর্তি করা যায় না । কিছু দিন যাবার পরেই পুরাতন গ্লাস ঝুরঝুর করে ভেঙ্গে পড়ে।

আবার অনেকেই গ্লাসের দোকান থেকে মাপমত এবং থিকনেস অনুযায়ী গ্লাস নিয়ে লোকাল অ্যাকুয়ারিয়ামের দোকান থেকে ট্যাংক বানিয়ে নেন। কিন্তু এখানেও সমস্যা আছে। ট্যাংকগুলার “লুক” অর্থাৎ দেখতে খুব একটা ভাল হয় না।

এবার আমাদের ট্যাঙ্কগুলি দেখা যাক।

১। আমাদের ট্যাঙ্কগুলি সময় উপযোগী গঠনে তৈরি।

২। আমরা গ্লাস থিকনেসের দিকে প্রচণ্ড ফোকাসড। অর্থাৎ আপনার প্রত্যাশিত ট্যাঙ্ক সাইজ অনুযায়ী গ্লাস থিকনেস দেওয়া হবে। এতে করে হটাত করে ভেঙ্গে পড়ার সুযোগ থাকবে না।

৩। ফুল সেটআপ নিলে আমরাই আপনার ট্যাঙ্কে সুন্দর ভাবে হার্ডস্কেপ করে দেব দক্ষ অ্যাকুয়ারিস্টদের মত যা বাজারের অন্য কেউ আপনাকে দিতে পারবে না। এতে করে একজন নতুন অ্যাকুয়ারিস্ট হিসাবেই আপনি শুরু করতে পারবেন দারুক একটি ট্যাঙ্ক দিয়ে। যা হয়ত ট্র্যাডিশনাল পথে চললে আপনার অনেকদিন লেগে যেত ঐ পর্যায়ে যেতে।

৪। প্লান্টেড বা মেরিন ট্যাঙ্ক করলেও আমরা ফুল সেট আপ তৈরি করে দিতে পারব।

সুতরাং আপনি কোন পথে হাটবেন এখন সে সিদ্ধান্ত একান্তই আপনার !

কিছু বেসিক স্ট্যান্ডার্ড সাইজের ট্যাঙ্ক আমাদের ওয়েবসাইটেই দেওয়া আছে। ট্যাঙ্কগুলি নাসির এবং ক্রিস্টাল দুই ধরনের গ্লাসেই তৈরি হয়। আপনার পছন্দসই গ্লাসের ট্যাঙ্ক বেছে নিতে পারেন এখান থেকে।

আর আপনার পছন্দের কোন সাইজ থাকলে আমাদের ফেসবুক পেইজ অথবা সরাসরি হটলাইন নাম্বারে যোগাযোগ করতে পারেন। আপনার জন্য যে কোন কাস্টম সাইজের অ্যাকুরিয়াম আমরা তৈরি করে দিতে পারবো !

উই আর জাস্ট আ ফোন কল অ্যাওয়ে !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *